নারায়ণগঞ্জ সদর উপজেলা সম্মেলন কক্ষে বীজ ও সার বিতরন

“মুজিব বর্ষের অঙ্গীকার-কৃষি হবে দূর্বার” এ প্রতিপাদ্য সামসে রেখেই রবি/২০২০-২০২১ মৌসুসে কৃষি প্রনোদনা কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে।

বুধবার ( ১৮ নভেম্বর ) নারায়ণগঞ্জ সদর উপজেলা সম্মেলন কক্ষে বীজ ও সার বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাড.আবুল কালাম আজাদ বিশ^াস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো.তাজুল ইসলাম,সিদ্ধিরগঞ্জ ও সদরের এসিল্যান্ড ও কৃষি কর্মকর্তা তাসলিমা প্রমুখ।

প্রধান অতিথি বলেন, কৃষিকার্যে আপনাদের কি কি সহযোগিতা প্রয়োজন,আপনাদের জন্য কি এবং কেমন পদক্ষেপ নেয়া যায় তা কৃষি কর্মকর্তা কাছে উপস্থাপন করুন। যদি কোন প্রকার সমস্যা থাকে সেগুলোরও সমাধান দেবেন আমাদের কৃষি কর্মকর্তা।

অনুষ্ঠানের সভাপতি নাহিদা বারিক বলেন, আপনার বেচেঁ থাকলে দেশ ও দেশের মানুষ বাচঁবে। আপনার হাসলে আমরাও হাসবো। আমাদের প্রধানমন্ত্রী বলেন,দেশের কোথাও যেন কোন কৃষি জমি অনবাদি না থাকে। আপনার চেষ্টা চালিয়ে যান যেন আগামীতে দেশের প্রচুর ফসল দেখতে পান।

তিনি আরও বলেন, এখানে যারা এসেছেন তারা অধিকাংশই বক্তাবলীর কৃষক। আমি বক্তাবলী এলাকাটি খুবই পছন্দ করি। কারন পুরো ইউনিয়নটি যেন সবুজে ঘেরা। আমরা আজ ৬৯০ জন কৃষকের মাঝে সরিষা,চিনাবাদাম,ভুট্রা,সূর্যমুখী,ধান,টমেটু ও কাচা মরিচের বীজ ও রাসায়নিক সার দিচ্ছি। করোনার কারনে সামাজিক নিরাপত্তার কারনে আংশিক কৃষকদেও আজ দেয়া হচ্ছে বাকীরা সময়মত পেয়ে যাবেন।