অপহরিত যুবক উদ্ধার অপহরণকারী চক্রের সদস্য শামীম আটক

বন্দর থেকে র‌্যাবের অভিযানে মোঃ রিয়াজ নামে এক অপহরিত যুবক উদ্ধার হয় এ সময় অপহরণকারী চক্রের সদস্য শামীমকে র‌্যাব-১১ আটক করে।

১৮ নভেম্বর বুধবার  নারায়ণগঞ্জ এর বন্দর থানাধীন জাঙ্গাল আইলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব-১১ ভিকটিম মোঃ রিয়াজ (২৯)’কে উদ্ধার করে এবং অপহরণকারী চক্রের ০১ জন সক্রিয় সদস্য মোঃ শামীম (২০)’কে গ্রেফতার করে। এছাড়াও অপহরণকারীর কাছ থেকে ০১টি মোবাইল, ০৩টি চাকু, ০১টি কালো রংয়ের লাইট, ০১ টুকরো কালো কাপড় ও ০৩টি কস্টেপ উদ্ধার হয়।

গ্রেফতারকৃত শামীম প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানায়, তারা অনেক দিন যাবত এই অপহরণের কাজ করে আসছে। অপহরণকারী চক্রের সক্রিয় সদস্যর বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন বেহাকুর এলাকায়। অপহরণকারী আরো স্বীকার করে যে, তারা একটি পেশাদার অপহরণকারী চক্রের সদস্য, দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশ এলাকায় এই ধরণের অপহরণ কার্যক্রম করে আসছে। অপহরণ করার ক্ষেত্রে তারা বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে থাকে।

অপহরণকারীরা গত ১৬ নভেম্বর নারায়ণগঞ্জের বন্দর থানাধীন জাঙ্গাল এলাকায় কাঁচপুর ব্রীজ রোড থেকে ভিকটিম কে গাড়ী ভাড়া করার কথা বলে গাড়ীর সামনের সিট থেকে নেমে আসতে বলে এবং ভিকটিম নেমে আসার সাথে সাথে অপহরণকারী চক্রের সদস্যরা কালো কাপড় দিয়ে চোখ বেঁধে ফেলে এবং কালো রংয়ের ভাঙ্গা লাইট দিয়ে উভয় পা এবং হাতে আঘাত করে জখম করে। অপহরণকারী ভিকটিমের কস্টেপ দিয়ে মুখ বেঁেধ ফেলে এবং ভিকটিমকে জোরপুর্বক অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়।

গত ১৭ নভেম্বর ভিকটিম এর বাবা মোঃ মোফাজ্জল এর ব্যবহৃত মোবাইল-০১৯৫৫-৪৬৯০৫১ তে ভিকটিম এর মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ হতে ফোন করে ভিকটিম কে প্রাণে মেরে ফেলার হুমকি দিলে ভিকটিম এর বাবা অপহরণকারীদের কাছে বাড়ীর পার্শ্ববর্তী দোকানের বিকাশ এজেন্ট নাম্বার থেকে ভিকটিম এর পার্সোনাল বিকাশকৃত মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ এ তিন দফায় ৪৩,০০০/- টাকা বিকাশে পাঠায়। ভিকটিম এর বাবা উক্ত বিষয়টি ভিকটিম এর স্ত্রীর কাছে জানালে তার স্ত্রী বাসার পার্শ্ববর্তী প্রতিবেশীর মোবাইল ফোন থেকে ভিকটিম এর ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে অপহরণকারীরা কল রিসিভ করে এবং তার স্বামীকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবী করে। তখন তার স্ত্রী বাসার পার্শ্ববর্তী দোকানের বিকাশ এজেন্ট থেকে ভিকটিম এর পার্সোনাল বিকাশ মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ এ ৮,০০০/-টাকা পাঠায়।

পরবর্তীতে ১৮ নভেম্বর তার স্ত্রী উক্ত বিষয়টি র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ’কে অবহিত করে। এর প্রেক্ষিতে র‌্যাব-১১ নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন জাঙ্গাল আইলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের ০১ জন সক্রিয় সদস্য মোঃ শামীম (২০)’কে গ্রেফতার করে এবং ভিকটিম কে উদ্ধার করে।

গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় মামলা রুজু করা হয়েছে।