রুপগন্জে বিএনপি সভাপতি মনিরুজ্জামানের সোয়েটার কারখানায় শ্রমিকদের বিক্ষোভ- সড়ক অবরোধ

স্টার রিপোর্টার :  শ্রমিক ছাঁটাই বন্ধ, বকেয়া বেত ন  ও ওভার টাইমের দাবীতে নারায়নগন্জ বিএনপির সভাপতি মনিরুজ্জামান মনিরের মালিকানাধীন  ম্যাক্স সোয়েটার কারখানার  শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে প্রায় দেড় ঘন্টাব্যাপি ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বেতন আদায় করে দেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। পরে কাজে যোগদান করেন। সোমবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার বরাব ম্যাক্স সুয়েটার কারখানায় ঘটে এ ঘটনা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, কারখানার ৩০০ শ্রমিক ছাঁটাই, এক বছরের ওভারটাইম ও  গত মাসের বকেয়া বেতন পাওনা ছিলো শ্রমিকরা। সোমবার সকালে বেতন পরিশোধ করার কথা ছিলো শ্রমিকদের। সকাল ১০ টার দিকে কারখাানার কর্তৃপক্ষ কারখানায় আসলে শ্রমিকরা বেতন দাবী করে। কিন্তু কারখানা কতৃপক্ষের লোকজন টালবাহনা করতে থাকে।

পরে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রায় দেড় ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে রাখে উত্তেজিত শ্রমিকরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বেতন আদায় করে দেয়ার আশ্বাস দিয়ে শ্রমিকদের অবরোধ তুলে দেয়। পরে তারা কাজে যোগদান করেন। সড়ক অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে কথা বলার জন্য সোয়েটার  কারখানার মালিক জেলা বিএনপি সভাপতি    মনিরুজ্জামানের মোবাইল ফোনে বেশ কয়েকবার   যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, অবরোধ  অল্প কিছুক্ষণ ছিলো। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।