“ বীর প্রতীক গোলাম দস্তগীর গাজী ” সেতুটি আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত “ বীর প্রতীক গোলাম দস্তগীর গাজী ” সেতুটি রবিবার ২২ নভেম্বর সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন অনুষ্ঠানে বীর প্রতীক গাজী সেতুটির বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এক সময় রূপগঞ্জে লঞ্চে যেতে হতো। আমি এক সময় গিয়েছি। রূপগঞ্জে শীতলক্ষ্যা সেতুর উপর যে সেতুটি নির্মাণ হলো এতে রূপগঞ্জ উপজেলার দুটি অঞ্চল সংযোগ করবে। এ সেতুর মাধ্যমে ঢাকা থেকে আমাদের চট্টগ্রামে -সিলেট বিভাগের যোগাযোগ সহজ হবে।আবার সিলেটের রাস্তায় ঢুকে পদ্মা সেতুতে যাওয়া সহজ হবে।কাজেই পদ্মা সেতুতে যাওয়া অনেকগুলো রাস্তা খুলে যাবে। দক্ষিণ অঞ্চলের সাথে যোগাযোগ একাবারে চট্টগ্রাম পর্যন্ত আমরা যেখানেই যাই খুব ভালো একটা চমৎকার একটা সংযোগ হবে।

রূপগঞ্জবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা জানেন যে ঢাকা থেকে রূপগঞ্জ পর্যন্ত আমরা একটা সংযোগ বড় সড়ক তৈরী করে দিচ্ছি। দেখার মতো সুন্দর হবে আপনেরা যানেন। অর্থনৈতিক কর্মকান্ড ভালো হবে। সবচেয়ে সুখবর হচ্ছে আমাদের যারা জামদানি তৈরী করেন তারা মহা খুশি। জামদানির সুতা আনা নেওয়া করা সহজ হবে। আবার যারা জামদানি বাজার জাত করেন তাদের জন্য খুবই সুবিধা হয়ে যাবে।

আমরা যারা জামদানি পরি আমরা ভালো জামদানি পাব। সুন্দরভাবে জামদানি তৈরী হবে। আপনেরা ছেলেরাও খুশি হওয়া উচিত, আপনাদের ঘরের গিন্নিরাও জেনে আনন্দিত হবে। এই সেতুটি আমাদের যোগাযোগ ব্যবস্থা আরো সহজ করবে। এদিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে বীর প্রতীক গাজী সেতু উদ্বোধন উপলক্ষ্যে অনুষ্ঠানের আযোজন করা হয়। সেখানে ভিডিও কনভারেন্সের মাধ্যমে অনুষ্ঠান উপভোগ করেন অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নারায়ণগঞ্জ -২ আসনের সদস্য সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবুল হাসনাত শহীদ বাদল, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, পুলিশ সুপার মো: জায়েদুল আলমসহ অনেকে। সেতুটি উদ্বোধন উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলা প্রশাসনও ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করে। সেতু প্রান্তে ডিসপ্লে স্থাপন করা হয়।

সেখানে রূপগঞ্জের অগণিত মানুষ উপস্থিত হয়।