মোগড়াপাড়া চৌরাস্তায় ফুটপাত দখলমুক্ত অভিযান

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মোগড়াপাড়া চৌরাস্তায় ফুটপাত দখলমুক্ত করতে টানা কয়েকদিন অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ শেষে সিএনজি ষ্ট্যান্ড প্রতিস্থাপন করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার(২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ১১ টা পর্যন্ত সোনারগাঁ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল মামুনের নেতৃত্বে এ সফল অভিযান পরিচালিত হয়।

সিএনজি ষ্টান্ড প্রতিস্থাপন করা শেষে সহকারী কমিশনার(ভূমি) আল মামুন জানান,সোনারগাঁয়ের এই অংশে রাস্তার দুপাশের যানজট দূর করতে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা সরিয়ে ফুটপাত গুলো দখল মুক্ত করে জনসাধারণের চলাচলের উপোযোগী করা হয়েছে।

গত কয়েক দিন অভিযান পরিচালনা করেছি এবং রাস্তার দুপাশে সিএনজি অটোরিকশার জন্য ষ্ট্যান্ড তৈরি করে দিয়েছি।এসময় তিনি আরও বলেন, সড়কে কেহ চাঁদাবাজি করতে পারবেন না,যদি কেহ চাঁদাবাজি করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা প্রশাসন এর পক্ষ হতে কয়েকজন আনসার দেয়া হয়েছে এতে করে পুরো রাস্তা যানজট মুক্ত হবে ইনশাআল্লাহ। পরবর্তী ১ মাস এই এলাকা ফুটপাত মুক্ত করতে আরও জোর মনিটরিং করা হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত সিএনজি ও অটোচালকসহ এলাকাবাসী সহকারী কমিশনার (ভূমি) আল মামুনকে ভাল কাজ করার জন্য অভিনন্দন জানান।হকার উচ্ছেদ করায় চৌরাস্তা হতে অতি সহজেই কম সময়ে গন্তব্য পৌঁছাতে পারবে সাধারণ যাত্রীরা।অভিযান পরিচালনায় সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) কোবায়েদসহ অন্যান্য পুলিশ সদস্য ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।