র‌্যাব ১১ এর উদ্দ্যেগে নারায়াণগঞ্জে ৫০০ জন এতিম শিশুর মাঝে খাদ্য বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ‘‘র‌্যাব সেবা সপ্তাহ” উদযাপনে নারায়াণগঞ্জে ৫০০ জন এতিম শিশুর মাঝে খাদ্য বিতরণ।

র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দীন চৌধুরী এ তথ্য জানা। তিনি জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন কর্তৃক ‘র‌্যাব সেবা সপ্তাহ’ পালনের উদ্যোগ নেয়া হয়েছে।

“র‌্যাব সেবা সপ্তাহ” উপলক্ষ্যে ১ জানুয়ারি হতে ১১ জানুয়ারি পর্যন্ত র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এগুলোর মধ্যে জুম্মার সময় দোয়া মাহফিল, এতিম শিশুদের মধ্যে খাদ্য বিতরণ, বৃক্ষ রোপণ কর্মসূচী, রক্তদান কর্মসূচি, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ এবং দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচী উল্লেখযোগ্য।

এরই ধারাবাহিকতায় ১ জানুয়ারি শক্রবার জুম্মার সময় র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ কর্তৃক র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকার ৫টি মসজিদে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

২ জানুয়ারি শনিবার র‌্যাব-১১ কর্তৃক ৩টি এতিমখানা যথাঃ- (ক) জামিয়া আবু বক্কর (রাঃ) আল ইসলামিয়া মক্কীনগর মাদ্রাসা, মিজমিজি, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ; (খ) আদমজী কবরস্থান কমপ্লেক্স মাদ্রাসা ও এতিমখানা, পুরাতন থানা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ এবং (গ) জামিয়া আরাবিয়া মদিনাতুল উলুম মাদ্রাসা ও এতিমখানা, ওয়াপদা রোড, চিটাগাং রোড, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জে পাঁচ শতাধিক এতিম শিশুদের মাঝে র‌্যাব-১১ এর তত্ত্বাবধানে এতিমখানার শিক্ষক মন্ডলী ও পরিচালনা পর্ষদের সদস্যদের উপস্থিতিতে সু-শৃঙ্খলভাবে উক্ত খাদ্য বিতরণ কর্মসূচী পালন করা হয়।

“র‌্যাব সেবা সপ্তাহ” উপলক্ষ্যে আগামী ৪ জানুয়ারি সকাল ১১ ঘটিকায় র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন গুরত্বপূর্ণ স্থান, সড়ক ও দ্বীপে বিভিন্ন ফলজ ও ঔষধি বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হবে।

এছাড়া ৪ জানুয়ারি সোমবার সকাল ১১ ঘটিকায় র‌্যাব সদস্যদের রক্তদান কর্মসূচী, ৭ জানুয়ারি বৃহষ্পতিবার শীতার্তদের মাঝে এক হাজার শীতবস্ত্র বিতরণ, ১০ জানুয়ারি রবিবার পাঁচ শতাধিক দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ এবং ১১ জানুয়ারি সোমবার দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচী পালন করা হবে।