বাংলাদেশ মহিলা পরিষদের মানববন্ধন অনু‌ষ্ঠিত

শহর প্রতিনিধি ঃ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর গার্ড অব অনার দেওয়ার ক্ষেত্রে নারী উপজেলা নির্বাহী কর্মকর্তার বিকল্প পুরুষ কর্মকর্তা নির্ধারণের অসাংবিধানিক ও অগ্রহণযোগ্য সুপারিশের প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদের মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

বৃহস্প‌তিবার বেলা ১২ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লা‌বের সাম‌নে বাংলাদেশ মহিলা পরিষদের ব্যানা‌রে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

মানববন্ধ‌নে বক্তারা ব‌লেন, একজন নারী ও পুরু‌ষের যেখা‌নে সমান অ‌ধিকার র‌য়ে‌ছে সেখা‌নে একজন নারী ইউএনও ‌কেন মু‌ক্তি‌যোদ্ধা‌দের গার্ড অব অনার কর‌তে পার‌বেন না। মু‌ক্তি‌যোদ্ধ ক‌রেছেন একজন নারী, একজন নারী তার স্বামী, সন্তানকে মুক্তি‌যু‌দ্ধে পা‌ঠি‌য়ে‌ছেন। ভে‌বে খুব অবাক লা‌গে‌ছে যে নারীর বিরুধিতা ক‌রে‌ছেন সংস‌দে সেও একজন মু‌ক্তি‌যোদ্ধা। আমরা ব‌লি ধর্ম যার যার রাষ্ট্র সবার তাহ‌লে একজন নারীও এ রা‌ষ্ট্রে অ‌ধিকার আ‌ছে। আমা‌দের নারীরা উন্নয়‌নের প‌থে। আমরা মহিলা প‌রিষ‌দের পক্ষ থে‌কে এ প্রস্তাবটি প্রত্যাখান কর‌ছি। যেন সংস‌দে আর এ প্রস্তাব‌টি দ্বিতীয় বার না উ‌ঠে।

সময় মানববন্ধ‌নে মহিলা পরিষদের সভাপ‌তি লক্ষী চক্রবর্তীর সভাপ‌তি‌ত্বে ও সু‌চিতা আফ‌রো‌জের সঞ্চালনায় উপ‌স্থিত ছি‌লেন, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, বাংলা‌দেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় সহ- সভাপতি আনজুম আরা আক‌সির, জেলার সহ-সভাপতি রীনা আহমেদ, ভারপ্রাপ্ত সম্পাদক র‌হিমা খাতুন, সাংগঠ‌নিক সম্পাদক প্রী‌তিকনা দাস প্রমূখ।