বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পলাশের শ্রদ্ধা নিবেদন ও বৃক্ষরোপন

 

ষ্টাফ রিপোটার ঃ

বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বৃক্ষরোপন করেছে জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা।

বুধবার (২৩ জুন)সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা।শ্রদ্ধা নিবেদন করার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির পাশে বৃক্ষরোপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি নুর কুতুব মান্নান, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ, প্রচার ও প্রকাশনা সসম্পাদক মোঃ মেহেদী হাসান প্রমুখ। এসময় কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের গোড়াপত্তন হয় ২৩ জুন ১৯৪৯ খ্রিষ্টাব্দে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে। পরবর্তীকালে এর নাম ছিল নিখিল পাকিস্তান আওয়ামী লীগ। ১৯৫৫ সালে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম ‌‘আওয়ামী লীগ’ করা হয়।
১৯৭০ সাল থেকে এর নির্বাচনী প্রতীক নৌকা। আওয়ামী লীগ ৭২ বছরে আন্দোলন-সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ রেখা তৈরি করেছে। দলটির নেতৃত্বে ভাষা, স্বাধীনতা ও উন্নয়নশীল বাংলাদেশের স্বীকৃতি অর্জন করেছে।