এক নারী এক টাওয়ারে অতিষ্ঠ দেলপাড়া গোপালবাগবাসী।।

স্টাফ রিপোর্টার।।
কুতুবপুর ইউনিয়নের পশ্চিম দেলপাড়া গোলাপবাগ এলাকার লতা (৩৫)স্বামী মোঃ হাসান, সাং৪ নং ওয়ার্ড তার বিরুদ্ধে বাড়ির ছাদে অবৈধভাবে  রবি টাওয়ার নির্মাণ করার অভিযোগ করেন প্রতিবেশী মালা(৩৮) স্বামীঃমনির হোসেন।

গত ৮/৬/২০২১ ইং মালা ফতুল্লা মডেল  থানায় লতার নামে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন
অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ বাড়ির ছাদে রবি টাওয়ার নির্মাণ করার বিভিন্ন চেষ্টা ও পাঁয়তারা করে আসছেন লতা।
প্রতিবেশী  নাসরিন আক্তার(৩৫) কানিজ ফাতেমা(৩৫) সহ আরো অন্যান্য লোকজন বাধা নিষেধ করিলে উক্ত টাওয়ার নির্মাণ করিলে লোকজনের ক্যান্সারসহ মস্তিষ্কে বিভিন্ন সমস্যা ও জন্ম  প্রজননে ব্যাঘাত ঘটিবে মর্মে  জানানোর পরও  কোন প্রকার কোন কথা কর্ণপাত করেনি।
বরং লতা হুমকি-ধামকি ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি প্রদান করেন।


গত ৮/৬/২০২১ ইং তারিখ বিকাল অনুমান ৪ঃ০০ ঘটিকার সময় লতা তার বাড়ির ছাদে রবি টাওয়ার নির্মাণ করার চেষ্টা করা অবস্থায় মালা সহ অন্যান্য প্রতিবেশীরা নিষেধ করিলে তার উপর ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে
এবং বিভিন্ন প্রকার ভয় ভীতি ও জীবননাশের হুমকি প্রদান করে বলে,”আমার বাড়িতে আমি টাওয়ার নির্মাণ করবোই। তুই কিংবা কেহ যদি এই বিষয়ে কোন প্রকার বাড়াবাড়ি করিস তাহলে তোদেরকে সহ তোদের ছেলে মেয়েকে জীবনের শেষ করিয়া ফেলাব অথবা যে কোন মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিবে বলেও জানায়”।

এদিকে একই সমস্যার ভুক্তভোগী  পশ্চিম দেলপাড়া গোলাপবাগ এলাকাবাসী গত গত২৬/৩/২০২১ ইং তারিখে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল ইসলাম সেন্টু’র কাছে সেলফোন  টাওয়ার স্থাপন বাতিল করার জন্য একটি লিখিত আবেদন করেন।
লিখিত আবেদনের কপি থেকে জানা যায়,আমরা কুতুবপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দেলপাড়া(গোলাপবাগ) এর স্থায়ী বাসিন্দা। আমাদের ঘনবসতিপূর্ণ এলাকায় এক ভদ্রমহিলা সেলফোন টাওয়ার  স্থাপনের পরিকল্পনা করছেন।

কিন্তু টাওয়ারটি স্থাপিত হলে টাওয়ার সংশ্লিষ্ট আশেপাশের এলাকার মানুষজনের ক্যান্সারসহ ব্যাপক স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা থাকবে।
এই কারণে আমরা এলাকাবাসীগণ  এখানকার শিশুদের ভবিষ্যতের কথা চিন্তা করে টাওয়ার স্থাপন করা সম্পূর্ণ বাতিল কামনা করছি।
এই লিখিত আবেদনে এলাকাবাসীর পক্ষে প্রায় ২৩ জন সচেতন এলাকাবাসী স্বাক্ষর করেন।
তাদের মধ্যে মাসুদ, সুমন, সাহেমা, ইদ্রিস, আব্দুস সাত্তার, ময়না, ফাতেমা, পারুল,পাবেল সহ আরো অনেকে।

অপরদিকে মোকামঃ দ্বিতীয় সিনিয়র সহকারী জজ আদালত, নারায়ণগঞ্জ দেওয়ানী মামলা নং
১১৮৫/২০২১ ইং বাদি নাসরিন আক্তার, বিবাদী উম্মে হাবিবা লতা,
দেঃকাঃবিঃআইনের ৩৯ আদেশের ১ ও ২নং রুলের বিধান মোতাবেক এবং দেঃকাঃবিঃআইনের ১৫১ ধারার মতে দরখাস্তকারী বাদী পক্ষের ১নং বিবাদির বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞাসহ অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করেন।

সরজমিন ২৭ জুন শনিবার পশ্চিমদেলপাড়া গোলাপবাগ এলাকায় গিয়ে দেখা যায়,বাড়ির ছাদের উপরে রবি টাওয়ার নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন শ্রমিকেরা।প্রায় ২৫/৩০ ফুট উঁচু টাওয়ার নির্মাণ সম্পূর্ণ হয়েছে। আগামীকালের মধ্যেই মর্টার বসানো হবে এবং চূড়ান্ত লাইন সংযোগ দেওয়া হবএ বিষয়ে এলাকার স্থানীয় ও ভুক্তভোগীরা জানান,রবি টাওয়ার কোম্পানি  মূলত সাধারণ মানুষের সেবা দেওয়ার জন্য। কিন্তু যেখানে স্থানীয়  সচেতন মানুষ এই ক্ষতিকর সেবা চান না সেখানে লতা নামের এক লোভী মহিলা মোটা অঙ্কের টাকার বিনিময়ে জোরপূর্বক অবৈধভাবে বাড়ির ছাদের উপরে টাওয়ার স্থাপন করার অনুমতি দিচ্ছে।
এতে করে এলাকাবাসী চরম আতঙ্কে রয়েছেনএ ব্যাপারে আতঙ্কিত গোপালবাগ এলাকাবাসী দ্রুত নারায়ণগঞ্জ জেলার  ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।