শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান নিহত

শ্রীলঙ্কায় বোমা হামলায় প্রধানমন্ত্রীর ফুফাত ভাই শেখ সেলিমের নাতি জায়ান নিহত হয়েছে। জায়ানের বয়স সাড়ে আট বছর। এরই মধ্যে কলম্বোয় রওনা হয়েছে শেখ সেলিমের পরিবার।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। সেলিমের মেয়ে শেখ সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় গিয়েছিলেন বেড়াতে। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি-লায়।

রোববার ইস্টার সানডের প্রার্থনার মধ্যে তিনটি গির্জা ও কয়েকটি হোটেলে বোমা হামলা হয়। এর মধ্যে হোটেল শাংরি-লার রেস্তোরাঁয় সকালের নাস্তার ভিড়ের সময়ে বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

প্রধানমন্ত্রী এর আগে বলেছিলেন, ‘শেখ সেলিমের মেয়ে, জামাই ও দুই বাচ্চা নিয়ে শ্রীলঙ্কায় ছিল। সেখানে মেয়ের জামাই প্রিন্স ও ছেলে সাড়ে আট বছর ওরাও গিয়েছিল রেস্টুরেন্টে, সেখানে বোমা পড়েছে। জামাই আহত হাসপাতালে, বাচ্চাটার এখনও কোনো খবর পাওয়া যাচ্ছে না যে সে কোথায় আছে। আপানারা একটু দোয়া করেন, যেন ওকে পাই।’ মারা যাওয়ার খবরে ব্রুনাই প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীর মাঝে শোক বিরাজ করছে।

সকালে ও দুপুরে দুই দফায় কলম্বো ও আশপাশে আট জায়গায় এই হামলার ঘটনায় নিহতের সংখ্যা দুইশ ছাড়িয়ে গেছে; আহত হয়েছে সাড়ে চারশ মানুষ।