কাঁচপুরে কোটি টাকার বিদ্যুতের সরকারী ক্যাবলস উদ্ধার, গ্রেফতার ২

র‌্যাব-১১ শনিবার (২৭ এপ্রিল) বেলা ১১টায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের বিদ্যুতের ক্যাবলস উদ্ধার করেছে। বিদ্যুতের ক্যাবলস চোরাই চক্রের দুইজনকে গ্রেফতার করেছে। উদ্ধারকৃত বিদ্যুতের ক্যাবলস গুলো সরকার বলে র‌্যাব জানায়।
এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ২৭ এপ্রিল বেলা ১১ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন কাঁচপুর বিসিক শিল্প এলাকায় অভিযান পরিচালনা করে বিদ্যুতের ক্যাবলসসহ চোরাই চক্রের দুইজনকে গ্রেফতার করা হয়। তারা হল রাজু আহমেদ (৪২) ও ইবনে সাইদ (২৫)। এ সময় তাদের হেফাজত হতে ৭ হাজার ১৫০ কেজি বিদ্যুতের ক্যাবলস উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য এক কোটি টাকা। অভিযানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাই চক্রের মূলহোতা ইসহাক মোল্লা পালিয়ে যায়।

 কাঁচপুরে কোটি টাকার বিদ্যুতের সরকারী ক্যাবলস  উদ্ধার, গ্রেফতার ২


র‌্যাব-১১ জানায়, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে ইসহাক মোল্লার নেতৃত্বে একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশের বিভিন্ন স্থান থেকে সরকারী বিদ্যুতের ক্যাবলস অবৈধ ভাবে সংগ্রহ করে কাঁচপুর বিসিক শিল্প এলাকায় গোপনে মজুদ করে আসছে। এই বিদ্যুতের ক্যাবলস গুলো মূলত সরকারী বিদ্যুত বিভাগের সম্পত্তি। নানাভাবে অবৈধ পন্থায় চোরাই চক্রের মাধ্যমে সরকারী ক্যাবলস গুলো সংগ্রহ করা হয়। এখানে বিদ্যুতের ক্যাবলস গুলো থেকে রাবারের কাভার খুলে কেটে সিলভার হিসেবে কেজি ধরে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন কারখানায় বিক্রি করে দেয়া হয়।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।