সিপিএল খেলার লোভনীয় প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন তামিম ইকবাল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। লোভনীয় প্র্রস্তাব হলেও দেশের করোনা পরিস্থিতি এবং সবকিছু চিন্তা করে ফিরিয়ে দেন সিপিএলের প্রস্তাব।

করোনাভাইরাসের থাবার পর সিপিএল দিয়েই ফিরছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট। কদিন আগেই অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট। আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। তবে সে প্রস্তাব তিনি ফিরিয়ে দেন। কয়েকদিন বিষয়টি নিয়ে আলোচনা করার পর সিপিএলের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

সম্প্রতি ৯০ হাজার ডলার বা বাংলাদেশি অর্থ মূল্যে ৭৫ লাখ টাকার বিনিময়ে সিপিএল খেলার প্রস্তাব দেওয়া হয় তামিমকে। তবে দেশের করোনা পরিস্থিতিসহ আনুষঙ্গিক কারণে লোভনীয় প্র্রস্তাবটি ফিরিয়ে দেন টাইগার কাপ্তান। সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নিজেই বিষয়টি নিশ্চিত করেন তামিম।

করোনাভাইরাসের কারণে বিভিন্ন দেশে বিমান যাতায়াতে নিষেধাজ্ঞা আছে। এছাড়াও শেষ অবধি যেতে পারলেও বেশ বেগ পোহাতে হবে তামিমকে। দেশের করোনা পরিস্থিতি, যাতায়াত সমস্যা ও পরিবারের কথা চিন্তা করে সিপিএলের এ আকর্ষণীয় প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

তবে কোন দল থেকে প্রস্তাব দেওয়া হয়েছে সে ব্যাপারে পরিষ্কার কিছু বলেননি তামিম। শুধু তামিমই নন, সিপিএল থেকে প্রস্তাব পেয়েছিলেন আরও দুই ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও মাহমুদুল্লাহ রিয়াদ। তামিমের মতো তারাও ফিরিয়ে দেন সিপিএলের দেওয়া প্রস্তাব।