বিনামূল্যে করোনা পরীক্ষার দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন

বিনামূল্যে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, স্বাস্থ্য খাতে লুটপাট বন্ধ এবং দূর্নীতিবাজদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে আমরা নারায়ণগঞ্জবাসী নামে একটি সংগঠন।

শনিবার সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহম্মেদ।

মানববন্ধনে বক্তারা বলেন, ভাইরাসপরীক্ষার নামে আজ বাংলাদেশের লুটপাট তন্ত্র চালু হয়েছে। সরকার কর্তৃক স্বীকৃতি পেয়ে জেকেজি, সাহেদ করিম পরিচালিত রিজেন্ট হাসপাতালে ও চট্টগ্রামে অবস্থিত পার্কভিউ হাসপাতালে হাজার হাজার ভুয়া করোনাভাইরাস নমুনা পরীক্ষা করে জনগণকে প্রতারিত করছে। সরকার তাদের গ্রেপ্তার করেছে। এই প্রতারক চক্রের পেছনের শক্তি উদঘাটন করে দ্রুত বিচারের আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।

সভাপতির বক্তব্যে নূরউদ্দিন আহমেদ বলেন, সরকার নমুনা পরীক্ষা করার জন্য যে ফি ধার্য করেছে তা জনগণের ব্যয় ক্ষমতার বাহিরে, তা সত্ত্বেও সরকার ব্যক্তি মালিকানাধীন প্যাথলজিক্যাল ও হাসপাতালগুলোতে ৪,৫০০ টাকা পরীক্ষার ফি নির্ধারণ করেছেন। যা সম্পূর্ণ অমূলক এবং অবাস্তব। তিনি সর্বক্ষেত্রে বিনামূল্যে করোনার নমুনা পরীক্ষার আহ্বান জানান।

 তিনি আরও বলেন, নারায়ণগঞ্জকে মাদক মুক্ত করার জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছি। নূর মসজিদের পেছনে ইসলামিক হার্ট সেন্টার সংলগ্ন প্যারাডাইস ভবনে ব্লু পিয়ার নামে মদের দোকানটি বন্ধ করা সিদ্ধান্ত থাকলেও সম্প্রতি তারা লোকচক্ষুর অন্তরালে পুনরায় মদ বিক্রি চালু করেছে। এটি বন্ধ করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।