রংপুরে মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তি শিক্ষক গ্রেফতার

শিক্ষার্থীদের কাছে মহানবী হযরত মুহাম্মাদ (সঃ) কে সম্পর্কে অবমাননাকর বকত্বব্য উপস্থাপন করায়,  প্রভাত চন্দ্র নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গল বার (২ এপ্রিল) দুপুরে রংপুর শহরের তাজহাট সরকারী কৃষিপ্রশিক্ষন ইনস্টিটিউট থেকে তাকে গ্রেফতার করা হয়।  এরআগে আজ মঙ্গলবার সকালে অভিযুক্ত শিক্ষক প্রভাত চন্দ্রের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির  দাবীতে কুড়িগ্রাম – লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিক্ষুব্ধ শিক্ষার্থী এবং এলাকাবাসী। পরে সেখানে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার এক প্রতক্ষ্যদর্শি আওয়ার নারায়নগন্জ কে মুঠোফোনে বলেন – সোমবার ১ এপ্রিল সকালে তাজহাট সরকারী কৃষি প্রশিক্ষন ইনিষ্টিটিউটে ক্লাশ নেবার সময় সিনিয়র শিক্ষক প্রভাত চন্দ্র মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) কে নিয়ে চরম অবমানকর মনত্বব্য করেন। এতে তাৎক্ষানিক শিক্ষার্থীরা প্রতিবাদ জানিয়ে অধ্যক্ষ বরাবর ওই শিক্ষকের ব্যাপারে ব্যাবস্থা নেওয়ার দাবী জানান।

কিন্তু আজ মঙ্গলবার সকালে বিষয়টা বাহিরে জানাজানি হলে বিক্ষুব্ধ এলাকাবাসী এবং শিক্ষার্থীরা প্রথমে ইনষ্টিটিউটের এধান ফটকের  সামনে  এবং পরে কুড়িগ্রাম- লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার এবং শাস্তির দাবীতে বিক্ষোভ করতে থাকে, এ সময় প্রায়  এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে বিক্ষুব্ধ  এলাকাবাসী এবং শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষক প্রভাত চন্দ্রকে আটক করেছে তাজহাট থানা পুলিশ।