নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে অভিযান ৭ দালাল গ্রেফতার

নারায়ণগঞ্জে পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে নগদ ৭৭ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ২টি ডেস্কটপ, ২টি ল্যাপটপ, ১টি প্রিন্টার, ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা ও বিপুল পরিমাণ নকল সীল উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে জালকুড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, আল-আমিন (৩৫), মো. মিলন (৩৫), মাসুদুর রহমান, আফজাল ইসলাম, আনিসুজ্জামান, মো. রিয়াদ হোসেন (২৪) ও মো. মেহেদী হাসান (২৩)।
একই দিন বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। এই সময় উপস্থিত ছিলেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি (ডিবি পশ্চিম) এস এম আলমগীর হোসেন।

জাহেদ পারভেজ চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামীরা সাধারণ মানুষদের পাসপোর্ট করে দেবার নামে তাদের কাছ থেকে টাকা আদায় করছিলো। পাশাপাশি তারা মানুষদের কাছ থেকে পাসপোর্টের জন্য আবেদনের ফরম ও পাসপোর্ট জমা নিচ্ছিলো। যা মূলত পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের নেওয়ার কথা সেগুলো তারা নিচ্ছিলো। এছাড়াও তারা বিভিন্ন ভূয়া সিল তৈরি করে সেগুলো বিভিন্ন ডকুমেন্টে ব্যবহার করছিলো। আইনানুযায়ী এক জনের পাসপোর্ট বিনা অনুমতিতে কখনো তৃতীয় কোন ব্যক্তির কাছে থাকতে পারবে না। এই রকম কয়েকটি পাসপোর্ট আমরা তাদের কাছ থেকে জব্দ করেছি। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আমাদের আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।