বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিএনপি নেতা -ইঞ্জিনিয়ার ইশরাক

Exif_JPEG_420

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রয়াত কেন্দ্রীয় বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার (৬ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৩ টার দিকে তিনি ওই ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাড. সাখাওত হোসেন খান।

ঘটনাস্থল পরিদর্শন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ইশরাক বলেন, আমার মনে হয়েছে, এখানে বিল্ডিং কোড অনুযায়ী যে সেফটি রেগুলেশন থাকা দরকার ছিল সেটি নেই। এখানে বিদ্যুৎ বিভাগ, গ্যাস বিভাগ ও স্থানীয়দের মধ্যে সমন্বয়হীনতা রয়েছে। মসজিদের সামনের সড়কে সব সময় পানি জমে থাকে। সড়কটি ইউনিয়ন ও সিটি করপোরেশনের মাঝামাঝি হওয়ায় কেউই এর দায় নিতে চায়না।

তিনি আরো বলেন, এখানে এমন আরো অনেক স্থাপনা রয়েছে যেগুলো ঝুঁকির মধ্যে রয়েছে। আমি জোরালো দাবি জানাবো ঝুঁকিপূর্ণ স্থাপনাগুলো চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইশরাক বলেন, বিএনপি জনগনের রাজনীতি করে। যেকোন দুর্ঘটনা বা দুর্যোগে মানুষের পাশে সবার আগে বিএনপিই দাঁড়ায়। এখানে ক্ষতিগ্রস্তদের পাশে আমরা দলীয়ভাবে দাঁড়াবো।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান,নারায়ণগঞ্জ জেলা বিএনপি সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন শিকদার, মহানগর যুবদল নেতা পারভেজ মল্লিক, জেলা তাতী দলের যুগ্ম আহবায়ক ওয়ালিউল্লাহ খোকন, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ ও ফতুল্লা থানা তাতী দলের যুগ্ম আহবায়ক ইমন সহ আরো অনেকে।