নাশকতার মামলায় বিএনপির ৩২ নেতাকর্মী কারাগারে

নগরীর বায়েজিদ ও চাঁন্দগাও থানা এলাকায় নাশকতার অভিযোগে করা মামলায় বিএনপির ৩২ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত এ আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী নাজিম উদ্দিন চৌধুরী বলেন, বায়েজিদ ও চাঁন্দগাও থানায় করা দুই মামলায় ৪৭ নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। আজ নিম্ন আদালতে হাজির হয়ে আবারও জামিন আবেদন করলে, আদালত ১৫ জনের জামিন মঞ্জুর করলেও বাকি ৩২ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানো নেতাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, নগরীর বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, যুগ্ম সম্পাদক মো. আবসার উদ্দিন, ক্রীড়া সম্পাদক লিয়াকত আলী জসিম, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মামুন আলম, সহ সভাপতি নেজাম উদ্দিন, মহানগর যুবদলের ধর্ম সম্পাদক মহিউদ্দীন মুকুল। বকিরা নগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মী।

এদিকে ৩২ বিএনপি নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোয় তীব্র নিন্দা জানিয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। এছাড়া প্রতিবাদে তাৎক্ষণিক আদালত চত্ত্বরে নেতাকর্মী ও আইনজীবীদের নিয়ে সমাবেশ করেন তিনি।

সমাবেশে ডা. শাহাদাত হোসেন ছাড়াও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বক্তব্য দেন।