প্রাইম টেক্সটাইল মিলের শ্রমিকরা বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ করেন

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের নন্দলালপুর এলাকার প্রাইম টেক্সটাইল মিলের শ্রমিকরা বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করে রাখেন প্রায় ১ ঘন্টা ।

আজ ২৮ অক্টোবর সকাল ১০ টায় প্রায় কয়েক হাজার শ্রমিক বকেয়া বেতন , এবং প্রতিমাসের বেতন এক মাস শেষ হয়ে পরের মাসের ২৮ তারিখে দেয়া ক্ষোভ প্রকাশ করে এই বিক্ষোভ মিছিল করেন । এসময় শ্রমিকরা মিলের বেশ কিছু আসবার পত্র থাই ভাংচুর করেন । পরে ঘটনা স্থানে ফতুল্লা মডেল থানা ও ইন্ডস্ট্রিয়াল পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন ।

শ্রমিকদের দাবী দুই মাস ধরে আমাদের বেতন দেয়া হচ্ছে না তাছাড়া প্রতিমাসের বেতন পরের মাসের ২৮ থেকে ৩০ তারিখে দেয়া হয় । আর এতে করে আমরা আমাদের পরিবার পরিজন নিয়ে অনেক ভোগান্তিতে পরতে হয় । আমরা যারা এখানে কাজ করি আমাদের বোনাস ঠিক মত দেয়া হয় না । আমাদের কর্ম ঘন্টার নেজ্জো মজুরিও আমরা পাই না নিমনো মানের একজন শ্রমিকের ৮ হাজার ৩ টাকা বেতন বলা থাকলেও আমরা ৪ থেকে ৫ হাজার টাকা বেতন পাই । আমরা বেসিক কোন সুযোগ সুবিধা পাই না এমনকি আমরা আমাদের দাবীর কথা জানালে মালিক পক্ষের লোক আমাদের উপর অমানুষিক আচরন করেন ।

এবিষয় ফতুল্লা মডেল থানার ওসি আসলাম বলেন সকালে খবর পেয়ে ঘটনাস্থানে পুলিশ পাঠিয়েছি পরিস্থিতি এখন শান্ত মালিক পক্ষ বেতন দেয়া ঘোষনা দিয়েছেন বাকি দাবী মালিক পক্ষ শ্রমিকদের সাথে কথা বলে নিবে ।