মিলাদুন্নবীকে ঘি‌রে সকল আ‌য়োজনে সক‌লেই স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে সামা‌জিক দুরুত্ব বজায় রাখবেন-পু‌লিশ সুপার জা‌য়েদুল আলম

আগামীকাল সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা‌দে‌শের ন্যায় নারায়ণগঞ্জেও দিনটি পালন করবেন ধর্মপ্রান মুসলমানরা। এ দিনটি পালন করতে নারায়ণগঞ্জে নানা আয়োজন করেছে বিভিন্ন ধর্মীয় সংগঠন। প্রতি বছরের মতো এবারও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন ক‌মি‌টির উ‌দ্যো‌গে নারায়ণগ‌ঞ্জের নিতাইগঞ্জ থে‌কে জশনে জুলুসের বিশাল র‌্যালি অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পু‌লিশ সুপার জা‌য়েদুল আলম আওয়ার নারায়ণগঞ্জকে জানান, মুসলমান‌দের মিলাদুন্নবী পাল‌নে নারায়ণগ‌ঞ্জে পর্যাপ্ত প‌রিমা‌নে নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হ‌য়ে‌ছে। এবং আ‌মি নারায়ণগঞ্জ বাসীর উ‌দ্দেশ্য বল‌তে চাই যারা মিলাদুন্নবীকে ঘি‌রে অনুষ্ঠা‌নের আ‌য়োজন ক‌রে‌ছেন সক‌লেই স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে সামা‌জিক দুরুত্ব বজায় রাখবেন। যা‌তে অনুষ্ঠানের কার‌নে কেউ মহামারী ক‌রোভাইরা‌সের কব‌লে না প‌রে।

উ‌ল্লেখ্যঃ প্রায় ১৪০০ বছর আগে এই দিনে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস হিজরি সালের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীর বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া, আশেকানে মাইজভান্ডারী অ্যাসোসিয়েশন, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারিয়া, বাংলাদেশ মাইজভান্ডারী ফোরাম, ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।